মেনু নির্বাচন করুন
পাতা

ভিজিডি

দুস্থদের উন্নয়নের জন্য বরাদ্দ ভালনারেবল গ্রুপ ডেভেলপমেন্ট (ভিজিডি) কর্মসূচি ডিজিটালাইজড হচ্ছে। এজন্য তৈরি করা হচ্ছে সফটওয়্যার। এই সফটওয়্যারে দুস্থদের তথ্য থাকবে। রোববার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৪১তম বৈঠকে এ তথ্য জানানো হয়।

বৈঠক শেষে কমিটির সভাপতি রেবেকা মমিন সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, বৈঠকে ভিজিডি কর্মসূচির উপকারভোগীদের সফটওয়্যার তৈরির কাজ দ্রুত শেষ করার সুপারিশ করেছে কমিটি। এছাড়া প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে ডাটাবেজ করার জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

বৈঠকে শিশুদের নৈতিক ও ধর্মীয় মূল্যবোধ বিষয়ে পাঠ্যসূচিতে অন্তর্ভুক্তির কার্যক্রম দ্রুত শেষ করার সুপারিশ করে কমিটি। কমিটির সভাপতি রেবেকা মমিনের সভাপতিত্বে বৈঠকে কমিটি সদস্য মোছা. মাহাবুব আরা বেগম গিনি, বেগম নাসরিন জাহান রত্ম, বেগম ফজিলাতুন নেসা, মিসেস আমিনা আহমেদ, মনোয়ারা বেগম এমপি এবং বেগম রিফাত আমিন অংশ নেন।

১নং  ঘিলাছড়ি ইউনিয়ন পরিষদে ২০১৩-১৪ সনের ভিজিডি সঞ্চয়ী টাকা বিতরন করা হয়। এতে অত্র ইউনিয়নের চেয়ারম্যান বাবু দীপময় তালুকদার, রাজস্তলী উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সহ সংশ্লিষ্ট ইউনিয়নের সদস্য-সদস্যাগন উপস্থিত ছিলেন। সঞ্চয়ী জমা কারীদের (উপকার ভোগী মহিলা) জমা কৃত অর্থ পেয়ে আনন্দিত হন। উপকার ভোগী মোট মহিলা ৪৭৯ জন।

ছবি


সংযুক্তি

 2013-14 ছক অনুসারে.pdf 2013-14 ছক অনুসারে.pdf



Share with :

Facebook Twitter